Header Ads

Header ADS

খুলনা নগরীতে শুরু হচ্ছে স্মার্ট কার্ড বিতরণ

খুলনা নগরীতে শুরু হচ্ছে স্মার্ট কার্ড বিতরণ

SMART NID 
খুলনা নগরীর ৩১ টি ওয়ার্ডে আগামী ২০ শে জুলাই থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু হচ্ছে। চলবে আগামী ২০১৮ বছরের ২৬ শে এপ্রিল পর্যন্ত। স্মার্ট কার্ড বিতরণের সময় প্রত্যেক ভোটারের দুই হাতের ১০ আঙুলের ছাপ, চোখের রেটিনা স্ক্যান করা হবে। এজন্য স্মার্ট কার্ড নিতে ভোটারদের পুরোনো কার্ড সঙ্গে নিয়ে নির্দিষ্ট কেন্দ্রে যেতে হবে। সেখানে স্ক্যান শেষে তারা নতুন স্মার্ট কার্ড হাতে পাবেন। ২০১৩ সালের পূর্বে যারা ভোটার হয়েছেন অর্থাৎ ছবিসহ ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করেছেন, তারাই প্রথমে স্মার্ট কার্ড পাবেন। মহানগরীতে বিতরণের পর জেলার উপজেলা ও পৌরসভায় এসব কার্ড বিতরণ করার কথা রয়েছে।
জেলা নির্বাচন অফিসের প্রস্তুত করা তালিকা অনুযায়ী, আগামী ২০ জুলাই থেকে মহানগরীর ৩১টি ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হবে। প্রথমে সদর থানা এলাকার বাসিন্দাদের মাঝে এ কার্ড বিতরণ করা হবে। এরপর দৌলতপুর, খালিশপুর ও সোনাডাঙ্গা থানা এলাকার ভোটারদের মাঝে এ কার্ড বিতরণ করা হবে।
সদর থানাঃ
আগামী ২০ থেকে ২৭ জুলাই পর্যন্ত (শুক্রবার ব্যতীত) নগরীর হ্যানে রেলওয়ে মাধ্যমিক স্কুলে সদরের ২১নং ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এছাড়া ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত নগরীর জিলা স্কুলে ২২নং ওয়ার্ডে, ৮ আগস্ট থেকে ১৩ আগস্ট পর্যন্ত সেন্ট জোসেফস স্কুলে ২৩নং ওয়ার্ডে, ১৬ থেকে ৩০ আগস্ট পর্যন্ত নিরালা মাধ্যমিক বিদ্যালয়ে ২৪নং ওয়ার্ডে, ৩১ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত ঈদুল আযহার ছুটির কারণে কার্ড বিতরণ বন্ধ থাকবে। ঈদের ছুটি শেষে ৬ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত পিটিআই স্কুলে ২৭নং ওয়ার্ডে, ১৭ থেকে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত পশ্চিম টুটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে ২৮নং ওয়ার্ডের, ২৬ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত আলিয়া মাদ্রাসায় ২৯নং ওয়ার্ডের, ৪ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত নগরীর রূপসা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ৩০নং ওয়ার্ডের, ১৮ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত হাজী মালেক ইসলামিয়া ডিগ্রী কলেজে ৩১নং ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
দৌলতপুর থানাঃ
১ নভেম্বর থেকে ৭ নভেম্বর পর্যন্ত দৌলতপুরস্থ মহেশ্বরপাশা শহিদ জিয়া মহাবিদ্যালয়ে নগরীর ১নং ওয়ার্ডের ভোটাররা পাবেন স্মাট কার্ড। ৯ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত ফুলবাড়িগেট এলাকার কেডিএ খানজাহান আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২নং ওয়ার্ডে, ১৫ থেকে ২২ নভেম্বর পর্যন্ত মহেশ্বরপাশা আদর্শ সরকারি প্রথামিক বিদ্যালয়ে ৩নং ওয়ার্ডে, ২৫ থেকে ২৯ নভেম্বর পর্যন্ত উত্তর দেয়ানা মাধ্যমিক বিদ্যালয়ে ৪নং ওয়ার্ডে, ২ থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত সরকারি দৌলতপুর মুহসিন মাধ্যমিক বিদ্যালয়ে ৫নং ওয়ার্ডে, ৭ থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত পাবলা আফিল উদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে ৬নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
খালিশপুর থানাঃ
১৭ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত উত্তর কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৭নং ওয়ার্ডে, ২৩ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ক্রিসেন্ট আলিম মাদ্রাসায় ৮নং ওয়ার্ডে, ২৮ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ৭ জানুয়ারি পর্যন্ত শহিদ তিতুমীর মাধ্যমিক বিদ্যালয়ে ৯নং ওয়ার্ডে, ৯ থেকে ১৭ জানুয়ারি নয়াবাটী হাজী শরিয়ত উল্লাহ বিদ্যাপীঠে ১০নং ওয়ার্ডে, ২০ থেকে ২২ জানুয়ারি পর্যন্ত প্লাটিনাম মাধ্যমিক বিদ্যালয়ে ১১নং ওয়ার্ডে, ১ ফেব্র“য়ারি থেকে ৪ ফেব্র“য়ারি পর্যন্ত চরের হাট খালিশপুর মাধ্যমিক বিদ্যালয়ে ১৩নং ওয়ার্ডে, ৬ থেকে ১৪ জানুয়ারি পর্যন্ত খুলনা সরকারি মহিলা কলেজে ১৪নং ওয়ার্ডে, ১৭ থেকে ২২ ফেব্র“য়ারি পোর্ট মাধ্যমিক বিদ্যালয়ে ১৫নং ওয়ার্ডের ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
সোনাডাঙ্গা থানাঃ
২৪ ফেব্র“য়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত এলাকার বয়রা ডাক বিভাগীয় মাধ্যমিক বিদ্যালয়ে ১৬নং ওয়ার্ডে, ৬ থেকে ১৫ মার্চ পর্যন্ত বয়রা মাধমিক বিদ্যালয়ে ১৭নং ওয়ার্ডে, ১৮ থেকে ২৫ মার্চ পর্যন্ত তা’লীমুল মিল্লাত রহমাতিয়া (ফাজিল) মাদ্রাসায় ১৮নং ওয়ার্ডে, ২৭ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ে ১৯নং ওয়ার্ডে, ৪ থেকে ৯ এপ্রিল পর্যন্ত শেখপাড়া এলাকার এইচ আর এইচ প্রিন্স আগাখান মাধ্যমিক বিদ্যালয়ে ২০নং ওয়ার্ডে, ১১ থেকে ১৮ এপ্রিল পর্যন্ত দারুল কুরআন সিদ্দিকিয়া কামিল মাদ্রাসায় ২৫নং ওয়ার্ডে, ২১ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত বানিয়াখামার মাধ্যমিক বিদ্যালয়ে ২৬নং ওয়ার্ডে ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
Collected

No comments

Powered by Blogger.